বাংলাদেশ আমার দেশ

রিদয় আমার বাংলাদেশ - Videos | Facebook
আমি করি চিৎকার, বলি বার বার, বাংলাদেশ আমার দেশ।
যা কিছু আছে, তাই নিয়ে, এই তো আছি বেশ।
আমার গর্বই আমার অহংকার
লাল-সবুজের শত রং-এরই বাহার, আমি চাইনা ছুটতে, জীবন সাজাতে।
অন্য কোথাও আর।
আমি ভালোবাসি, ভালোবাসি আমার পণ্য,
ভালোবাসি আমার দেশ।
আমি ভালোবাসি, ভালোবাসি মেইড ইন বাংলাদেশ।
ভালোবাসি, ভালোবাসি, ভালোবাসিরে,
ভালোবাসি, ভালোবাসি, ভালোবাসিরে।
আমি দেখতে চাই ঋতু গৌরব,
ভীর পেলো সোনালী আশঁ।
মসলীন হয়ে বইয়ের পাতার, হবে না ইতিহাস।
বিশ্বখ্যাত নৌ-নির্মাতা, যার গাই আজ গল্প।
পৃষ্ঠপোষকের অভাবে, হারিয়েছি সেই শিল্প।
আমার পণ্য, আমার শিল্প, আমাতেই আমার দেশ।
আমরাই হবো পৃষ্ঠপোষক, আমরা জাগাবো দেশ।
দেশের অর্থ রাখবো দেশে, গড়বো বাংলাদেশ।
একুশ শতকের চ্যালেন্জ নিয়ে,আশায় বেধেছি বুক।
দুহাজার একুশ সনের স্বপ্নে রব অটুট।
বেকারত্তের অভিশাপ আর অর্থনৌতিক মুক্তি
পনের কোটি মানুষের আছে, ঘুরে দাড়ানোর শক্তি।
বিশ্বের কাছে অবনত নাহি, উন্নত রবে শিশ।
নজরুল হয়ে ছুটে যায়, শেখর হিমাদ্রির।
আমরাই পারি সাজাতে, গোছাতে আমার মাতৃনীড়।